Thursday, September 3, 2009

সংস্কৃতি


অ--নে--ক দিন ব্লগ লেখা হয় না। আসলে এখন আমি ব্লগ লিখতে পারি না। আটপোড়ে ঘটনাগুলো এখন আর গল্প হয় না। এদের কিছু কিছু রয়ে যায় আমার অপ্রকাশিত অনলাইন ডায়রিতে। কেন যেন আজকের লেখাটা প্রকাশ করতে ইচ্ছে করছে...

আজকের দিনটা একটু ব্যতিক্রম। আজকে অফিসে দুপুরের খাবার নিয়ে গেছি। চিনি আন্টি আমাকে জোর করে দিয়ে দিল আর কী... বেশি ভালবাসে তো! এদিকে প্রসাদ ভাই নিয়মিত অফিসে খাবার নিয়ে আসেন, আর আমি নিয়মিত সেখানে ভাগ বসাই। :) তো, আজকে দুজনে মিলে খেতে বসেছি। ভাগ-বাটোয়ারা করে খাচ্ছি। খাওয়ার শেষ পর্যায়ের কথা –

আমিঃ আচ্ছা প্রসাদ ভাই, এই যে আপনি নিজে না খেয়ে ইলিশ মাছের বড় টুকরাটা আমাকে দিয়ে দিলেন, এই সংস্কৃতি দুনিয়ার আর কোথায় আছে?

প্রসাদ ভাইঃ কি করব? তুমি যে ডিমের বড় ভাগটা আমাকে দিলা!

আমিঃ ইস্‌, আগে জানলে তো পুরা ডিমটাই আপনাকে দিয়ে দিতাম ;)

প্রসাদ ভাইঃ [হেসে] লাভ হইত না, তোমাকে অপটিমামটাই দিছি। এর বেশি পাইতা না! :D

প্রসাদ ভাই পরে বলেছেন, এমন সংস্কৃতি আর কোথাও নাই মনে হয়। আমিও অবাক হয়ে ভাবি- আমরা কতই না ভাল সংস্কৃতির ধারক!

4 comments:

মিঠু said...

hmm, amader sonskriti te kisu uniqueness to asei...

amio khaite chai! :)

আলোর ছটা said...

দাওয়াত তো দিয়েই রেখেছি! আসেন তো না :(

Facebook Pretender said...

Khaoer baper to tai kisu na likhe parlam na..

Emon somoi tor blog ta porlam jokhin kina khuder rajje prithibi goddomoi...

Unknown said...
This comment has been removed by a blog administrator.