Sunday, August 3, 2008

তুমি আমার পাশে বন্ধু হে বসিয়া থাকো

তুমি আমার পাশে বন্ধু হে
বসিয়া থাকো
একটু বসিয়া থাকো
আমি মেঘের দলে আছি
ঘাসের দলে আছি
তুমিও থাকো বন্ধু হে
একটু বসিয়া থাকো...

রোদের মধ্যে রোদ হয়ে যাই
জলের মধ্যে জল
বুকের মধ্যে বন্ধু একটা
নিশূন্য অঞ্চল
আমি পাতার দলে আছি
ডানার দলে আছি
তুমিও থাকো বন্ধু হে
একটু বসিয়া থাকো...

মেঘের মধ্যে মেঘ হয়ে যাই
ঘাসের মধ্যে ঘাস
বুকের মধ্যে হলুদ একটা
পাতার দীর্ঘশ্বাস।


---------------------------------------
কথা : ধ্রুব এষ
সুর ও কন্ঠ : কনক আদিত্য
বিন্যাস ও যন্ত্রানুষঙ্গ : কার্তিক

6 comments:

আলোর ছটা said...

পোস্টটা বন্ধু দিবসে। এটা কাকতালীয় ব্যাপার। আসলে গানের কথাগুলো আমার ভাল লেগেছিল। তাই কিছুদিন ধরেই খুঁজছিলাম। আর আজকে ব্লগে আপডেট করার সময় পেলাম। :)

"তুমি আমার পাশে বন্ধু হে বসিয়া থাকো"

যাযাবর said...

ভাইয়া, গানটার লিংক দিতে পারেন প্লীজ? কথাগুলো আসলেই অদ্ভূদ সুন্দর! শুনতে ইচ্ছে করছে।

আলোর ছটা said...

গানটার কোন লিংক আমার জানা নেই। সম্ভবত গানটা কপিরাইটেড। তবে আমার কাছে আছে। আপনার ইমেইল ঠিকানা দিলে পাঠিয়ে দিতে পারি।
আমার ঠিকানাঃ
a l o r c h h o t a AT gmail DOT com
[remove spaces]

Ostader Ostad said...

ফামী ভাইয়ের গান এটা!! :)
(বাংলা ব্যান্ডের কার্তিক নামে পরিচিত)

dolan said...

alor chota vaiya..apni ki amk ai gaan ta mail korte paren?gaan ta sunsi 1 bar,valo lagse,onk kujchi but paitesi na,apni jodi amk mail kore diten gaan ta tahole khushi hotam...
my email: yo_dolan@yahoo.com

Sayeed said...

আশীষ, হঠাৎ করেই তোমার ব্লগ পেলাম, গানটা অনেকদিন থেকে খুঁজতেসি, গানটা পাঠাতে পার? আমার ইমেইলঃ deeyas017ATyahooDOTcom